Wellcome to National Portal
বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ মার্চ ২০২২

পঞ্চগড়ে দেশের তৃতীয় চা নিলাম কেন্দ্র স্থাপনের বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2022-03-14

প্রেস বিজ্ঞপ্তি

 

 

পঞ্চগড়ে দেশের তৃতীয় চা নিলাম কেন্দ্র স্থাপনের বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

 

চট্টগাম, ১৪ মার্চ ২০২২ খ্রি: পঞ্চগড়ে দেশের তৃতীয় চা নিলাম কেন্দ্র স্থাপন বিষয়ে আজ ১৪ মার্চ, ২০২২ খ্রিষ্টাব্দ তারিখে টিটিএবি কার্যালয়, আগ্রাবাদ, চট্টগ্রামে টি ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (টিটিএবি) এর সাথে বাংলাদেশ বটলিফ টি ফ্যাক্টরি ওনার্স এসোসিয়েশনের একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

উত্তরাঞ্চলে একটি চা নিলাম কেন্দ্র স্থাপনের প্রসঙ্গ তুলে ধরে সভায় বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১৯৯৬ সালে পঞ্চগড়ে চা চাষের সূচনা হয়। তারই ধারাবাহিকতায় ২০২১ সালে শুধুমাত্র উত্তরাঞ্চলে রেকর্ড পরিমাণ (১৪.৫৪ মিলিয়ন কেজি) চা উৎপাদিত হয়। এ অঞ্চলে চায়ের উৎপাদন বৃদ্ধির পাশাপাশি গুণগত মানও বৃদ্ধি পেয়েছে। যোগাযোগ ও আবাসন সুবিধা, প্রয়োজনীয় অবকাঠামোসহ ক্রেতাদের সুযোগ সুবিধা ইত্যাদি বিষয় বিবেচনা করে এ অঞ্চলে দেশের তৃতীয় চা নিলাম কেন্দ্র স্থাপনের জন্য স্থান নির্বাচন করা প্রয়োজন।

 

বাংলাদেশ চা বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য) ও যুগ্মসচিব ড. নাজনীন কাউসার চৌধুরী উক্ত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি উত্তরাঞ্চলে নিলাম কেন্দ্র স্থাপনের প্রয়োজনীয়তা ও ‍সুবিধা-অসুবিধা নিয়ে বক্তব্য প্রদান করেন।

 

টিটিএবি-র ভাইস চেয়ারম্যান জনাব মো: ইকবাল হোসাইনের সভাপতিত্বে উক্ত সভায় বাংলাদেশ বটলিফ টি ফ্যাক্টরি ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, যুগ্ম সম্পাদক মো: ফয়জুল ইসলাম, ন্যাশনাল ব্রোকার্স এর পরিচালক এল এইচ খান, ইস্পাহালি টি লি. এর জিএম শাহ মাইনুদ্দীন হাসান, মেঘনা টি এর এম মুর্তজা বক্তব্য রাখেন। এছাড়া সভায় বটলিফ ফ্যাক্টরি মালিক, টিটিএবি-র ব্রোকার্স বায়ারগণ উপস্থিত ছিলেন।